Wednesday, August 4, 2021
Home নিউজ কোভিড -১৯ মহামারী ভারতে নির্মূলের দিকে যাচ্ছে, লোকদের ভ্যাকসিনগুলিতে বিশ্বাস করা উচিত:...

কোভিড -১৯ মহামারী ভারতে নির্মূলের দিকে যাচ্ছে, লোকদের ভ্যাকসিনগুলিতে বিশ্বাস করা উচিত: হর্ষ বর্ধন

কোভিড -১৯ মহামারী ভারতে নির্মূলের দিকে যাচ্ছে, লোকদের ভ্যাকসিনগুলিতে বিশ্বাস করা উচিত: হর্ষ বর্ধন ভারতে করোনাভাইরাস(Coronavirus): স্বাস্থ্যমন্ত্রী বলেছেন যে ভারতে কোভিড -১৯ মহামারীটি শেষের দিকে যাচ্ছে। এই পর্যায়ে সাফল্য অর্জনের জন্য আমাদের তিনটি পদক্ষেপ নেওয়া দরকার: কোভিড -১৯ টিকাদান প্রচারকে রাজনীতি থেকে দূরে রাখুন। কোভিড -১৯(Covid -19) টি ভ্যাকসিনগুলির সাথে যুক্ত বিজ্ঞানের উপর আস্থা রাখুন এবং আমাদের প্রিয়জনদের সময়মতো টিকা দেওয়ার বিষয়টি নিশ্চিত করুন।

রবিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন বলেছিলেন যে “কোভিড -১৯ (Covid -19) মহামারী ভারতে সমাপ্তির দিকে এগিয়ে চলেছে” এবং কোভিড -১৯ (Covid -19) টিকাদান প্রচারকে রাজনীতি থেকে দূরে রাখতে হবে। তিনি বলেছিলেন যে ভ্যাকসিন সম্পর্কিত বিজ্ঞানের প্রতি মানুষের বিশ্বাস থাকতে হবে এবং তাদের প্রিয়জনরা যাতে সময়মতো টিকা দেওয়ার বিষয়টি নিশ্চিত করে। রবিবার ধর্মশিলা নারায়ণ হাসপাতালের সহযোগিতায় দিল্লি মেডিকেল অ্যাসোসিয়েশনের (ডিএমএ) 62তম বার্ষিক দিল্লি রাজ্য মেডিকেল সম্মেলনকে সম্বোধন করে হর্ষ বর্ধন বলেছিলেন যে দেশে এখন পর্যন্ত কোভিড -১৯(Covid -19) এর দুটি কোটিরও বেশি ভ্যাকসিন রোপণ করা হয়েছে এবং টিকাদানের হার এটি প্রতিদিন বেড়েছে 15 মিলিয়ন।

তিনি বলেছিলেন, “আমরা কোভিড -১৯ (Covid -19) টি ভ্যাকসিন অন্যান্য দেশের তুলনায় দ্রুত সরবরাহ করেছি, যা নিরাপদ এবং তাদের কার্যকারিতা প্রমাণিত হয়েছে। প্রাথমিক ফলাফলের ভিত্তিতে, ভারতে উত্পাদিত এই ভ্যাকসিনগুলি বিশ্বব্যাপী প্রয়োগের পরে প্রতিক্রিয়াশীল।” প্রভাবের খুব কম সংখ্যক ক্ষেত্রেই রয়েছে রিপোর্ট করা হয়েছে। ”

তিনি বলেছিলেন, “ভারতে কোভিড -১৯ (Covid -19) মহামারীটি শেষের দিকে এগিয়ে চলেছে। এই পর্যায়ে সাফল্য অর্জনের জন্য আমাদের তিনটি পদক্ষেপ নেওয়া দরকার: কোভিড -১৯ টিকাদান প্রচারকে রাজনীতি থেকে দূরে রাখুন। কোভিড -১৯ টি ভ্যাকসিন ট্রাস্টের সাথে যুক্ত বিজ্ঞান এবং নিশ্চিত করুন যে আমাদের প্রিয়জনরা সময়মতো টিকা পান। ”

দেশে করোনার ভাইরাসের এমন পরিসংখ্যান রয়েছে

আসুন আমাদের জানা যাক যে রবিবার, পরপর দ্বিতীয় দিনে দেশে করোনার ভাইরাসের সংক্রমণের 18,000 টিরও বেশি নতুন রোগ সংঘটিত হয়েছিল এবং এর সাথে এ পর্যন্ত সংক্রামিত ব্যক্তিদের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে 1,12,10,799। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক বলেছে যে অনূর্ধ্ব-চিকিত্সা করা রোগীদের সংখ্যা টানা পঞ্চম দিনে বৃদ্ধি পেয়েছে এবং বর্তমানে দেশে 1,84,523 জন লোক চিকিত্সা করছে, যা সংক্রমণের মোট ক্ষেত্রে 1.65 শতাংশ। মন্ত্রক জানিয়েছে যে সংক্রামিত ব্যক্তিদের পুনরুদ্ধারের হার 96.95 শতাংশে নেমে এসেছে।

মন্ত্রকের তথ্য অনুসারে, গত ২৪ ঘন্টাগুলিতে দেশে সংক্রমণের 18.711টি নতুন কেস দেখা গেছে এবং আরও 100 জন মারা যাওয়ার পরে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে 1,57,756 এর আগে, 29শে জানুয়ারি সংক্রমণের নতুন মামলার সংখ্যা ছিল 18,855।

দেশে সংক্রামিত 1,08,68,520 জন মানুষ সুস্থ হয়েছেন, অর্থাৎ, দেশে সংক্রামিত ব্যক্তিদের পুনরুদ্ধারের হার 96.95 শতাংশ, আর মৃত্যুর হার 1.41 শতাংশ রয়ে গেছে।

গত বছরের আগস্ট(August) দেশে আক্রান্ত ব্যক্তিদের সংখ্যা ছিল ২০ লক্ষ, ২৩ আগস্ট ৩০ লক্ষ এবং ৫ সেপ্টেম্বর ৪০ লক্ষেরও বেশি। সেপ্টেম্বর সংক্রমণের মোট কেস ৫০ লক্ষ, ২৮ সেপ্টেম্বর লক্ষ, ১১ অক্টোবর 70০ লক্ষ, ২৯ অক্টোবর ৮০ লাখ, ২০ নভেম্বর 90 লক্ষ এবং 19 ডিসেম্বর এক কোটি হয়ে গেছে।

ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চ(Indian Council Of Medical Research) (ICMR) অনুযায়ী, কোভিড -১৯ এ দেশে 6 মার্চ অবধি 22,14,30,507 টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে শনিবার 7,37,830 টি নমুনা পরীক্ষা করা হয়েছিল।

স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে যে মারা যাওয়া রোগীদের মধ্যে 70 শতাংশেরও বেশি রোগী অন্যান্য রোগে ভুগছিলেন।

Read More: প্রীতি জিনতা বলেছিলেন অদ্ভুত যে কোনও দল তাদের হোম ভেন্যুতে ম্যাচ খেলবে

Sufia Khatunhttps://www.livebengalinews.com/
Sufia is our resident geek with a master degree in English, She LOVES to write about Entertainment topics. She mostly covers Movies Reviews, Music, Lyrics, New movie trailer review, Celebrities Events, Entertainment, etc. Contact Email ID: swapan.techfly@gmail.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments