Sunday, July 25, 2021
Home নিউজ বাংলা নিজের মেয়েকে চায় - বঙ্গ ভোটে প্রশান্ত কিশোর

বাংলা নিজের মেয়েকে চায় – বঙ্গ ভোটে প্রশান্ত কিশোর

বাংলা নিজের মেয়েকে চায় – বঙ্গ ভোটে প্রশান্ত কিশোর (Prashant Kishor) : দেশের গণতন্ত্রের জন্য অন্যতম গুরুত্বপূর্ণ লড়াই পশ্চিমবঙ্গে লড়াই করা হবে, নির্বাচনের কৌশলবিদ প্রশান্ত কিশোর শনিবার 27 শে মার্চ থেকে শুরু হওয়া বিধানসভা নির্বাচনকে উল্লেখ করে বলেছিলেন। তিনি তৃণমূল কংগ্রেসের মূল স্লোগানও ভাগ করে নিয়েছেন – “বাংলা কেবল নিজের মেয়ে চায় ” – টুইটারে. প্রশান্ত কিশোরের (Prashant Kishor) সংস্থা আই-পিএসি, বিজেপিকে থামানোর জন্য একটি কৌশল গঠনে ক্ষমতাসীন দলকে সহায়তা করছে – যা তার ট্র্যাকারে সাধারণ নির্বাচনের কর্মক্ষমতা দিয়ে রাজ্যে গভীর প্রবেশপথ তৈরি করেছে।

“ভারতে ডেমোক্র্যাসির অন্যতম মূল লড়াই পশ্চিমবঙ্গে লড়াই করা হবে, এবং বাংলার মানুষ তাদের ম্যাসেজ নিয়ে প্রস্তুত এবং সঠিক কার্ড দেখানোর জন্য দৃ সংকল্পবদ্ধ – # বাংলা নিজের মেয়েকে চায় | পিএস: ২ রা মে “আমাকে আমার শেষ টুইটটি ধরুন,” তিনি লিখেছিলেন।

পশ্চিমবঙ্গ নির্বাচন 27 শে মার্চ থেকে 29 শে এপ্রিল পর্যন্ত আট দফায় অনুষ্ঠিত হবে, নির্বাচন কমিশন শুক্রবার ঘোষণা করেছে, এটি রাজ্যের সবচেয়ে দীর্ঘতম নির্বাচন হয়েছে। ফলাফল 2 মে ঘোষণা করা হবে। ভোটের আট দিনের দিন 27 শে মার্চ, এপ্রিল 1, এপ্রিল 6, এপ্রিল 10, এপ্রিল 17, 22 এপ্রিল, 26 এপ্রিল এবং 29 এপ্রিল। শেষ বার, 2016 সালে, রাজ্যের 6.5 কোটি ভোটার এপ্রিল এবং মে এর মধ্যে সাত দিনের উপরে ভোট দিয়েছে।

নির্বাচন কমিশন ইঙ্গিত দিয়েছে যে এই সিদ্ধান্তটি নির্বাচনের সময় রাজ্যে রাজনৈতিক সহিংসতার আশঙ্কার সাথে যুক্ত ছিল।

মমতা বন্দ্যোপাধ্যায়, তবে তারিখগুলি নিয়ে জরিপ সংস্থাটিকে প্রশ্নবিদ্ধ করেছিলেন। “বিহারের 240 টি আসন রয়েছে এবং তিন দফায় নির্বাচন হয়েছিল। তামিলনাড়ুতে 234 টি আসন রয়েছে এবং একদিনেই নির্বাচন হবে। আট দফায় কেন এখানে? কে উপকৃত হচ্ছেন | এটি বিজেপি-র দাবি অনুযায়ী,” তিনি শুক্রবার বলেছিলেন।

রাজ্যের 42 টি লোকসভা আসনের মধ্যে 18 টিতে বিজেপি জয়লাভ করেছিল, যার রাজনীতি তৃণমূল-বামপন্থী দলে ঘুরেছিল – তার প্রথম সরকার গঠনের প্রত্যাশা করছে। দলের নির্বাচনী প্রচারণা আইন-শৃঙ্খলা পরিস্থিতি, রাজবংশের রাজনীতির অভিযোগ এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের অধীনে উন্নয়নের কথিত অভাব – এই অভিযোগকে কেন্দ্র করেই তৃণমূল প্রত্যাখ্যান করেছিলেন।

বিজেপির নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারও তার ডাবল ইঞ্জিন সরকারকে (কেন্দ্রের এবং বাংলায় বিজেপি সরকার) জরিপ শুরুর দিকে চাপ দেওয়ার জন্য ইদানীং বেশ কয়েকটি অবকাঠামো প্রকল্প ঘোষণা করেছে।

তৃণমূল বিজেপিকে মোকাবেলায় নিজস্ব কয়েকটি পরিকল্পনা ঘোষণা করেছে। দলটি নির্বাচনের আগে করোনাভাইরাসের বিরুদ্ধে নিখরচায় ভ্যাকসিন সরবরাহের জন্য তার উদ্দেশ্যও ঘোষণা করেছে।

তৃণমূল নেতাদের “তোলাবাজ” বলার প্রতিক্রিয়ায় মমতা বন্দ্যোপাধ্যায় এই সপ্তাহের শুরুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে “দেশের বৃহত্তম ডাঙ্গাবাজ” বলেছেন।

Read More: পশ্চিমবঙ্গ নির্বাচন আট ধাপে, রাজ্যে কোথায় এবং কখন ভোট দিয়েছে তার তালিকা

Sufia Khatunhttps://www.livebengalinews.com/
Sufia is our resident geek with a master degree in English, She LOVES to write about Entertainment topics. She mostly covers Movies Reviews, Music, Lyrics, New movie trailer review, Celebrities Events, Entertainment, etc. Contact Email ID: swapan.techfly@gmail.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments