Sunday, July 25, 2021
Home খেলাধুলা বিরাট কোহলির রেকর্ড ভেঙে দিয়েছেন পাঞ্জাবের অভিষেক শর্মা

বিরাট কোহলির রেকর্ড ভেঙে দিয়েছেন পাঞ্জাবের অভিষেক শর্মা

বিরাট কোহলির (Viral Kohli) রেকর্ড ভেঙে দিয়েছেন পাঞ্জাবের অভিষেক শর্মা – 2021 সালের বিজয় হাজারে ট্রফিটি গত সপ্তাহে মুম্বইয়ের অধিনায়ক পৃথ্বী শ এর আগে ডাবল টনের মুখোমুখি হয়েছিল, তবে রবিবার আতশবাজি চলতে থাকে যখন পাঞ্জাবের অভিষেক শর্মা মধ্যপ্রদেশের বিরুদ্ধে দুর্দান্ত সেঞ্চুরি করেছিলেন। তবে এটি কোনও সাধারণ টোন ছিল না। শর্মা মাত্র 42 টি ডেলিভারি নিয়েছিলেন শতাধিকদের ধ্বংস করতে এবং ইতিহাসের বইয়ে তাঁর নাম রেকর্ড করে। লিস্ট এ ক্রিকেটে দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরি করতে তিনি বিরাট কোহলি এবং সূর্যকুমার যাদবকে পেছনে ফেলে রেখেছিলেন।

403 রানের বিশাল সংগ্রহ তাড়া করে এই বাঁ-হাতি তার 212.24 -এর স্ট্রাইক-রেটে মাত্র 49 বলের মধ্যে 104 রান করে তার দিকে ঝাপটায়। শর্মার দুর্দান্ত প্রচেষ্টা অবশ্য ব্যর্থ হয় কারণ পাঞ্জাবের খেলা 105 রানে হারায় এবং টুর্নামেন্ট থেকে ছিটকে যায়। কিছুদিন আগে একই টুর্নামেন্টে কোহলির রেকর্ডকে হারিয়ে সূর্যকুমার নিজের 50 বলে শতরান করেছিলেন। ভারতীয় ক্যাপ্টেন 2013 সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে এই কীর্তিটি অর্জন করেছিলেন যখন তিনি তার 52 তম ডেলিভারিতে শততম রান করেছিলেন।

প্রাক্তন অলরাউন্ডার ইউসুফ পাঠান, যিনি গত সপ্তাহে সমস্ত ধরণের খেলা থেকে অবসর নেওয়ার ঘোষণা দিয়েছিলেন, 2009-10 বিজয় হাজারে ট্রফিতে মাত্র 40 বলে রান করে তাঁর অপরাজিত 108 রানের জন্য শীর্ষে রয়েছেন। 231 রানের লক্ষ্য তাড়া করতে নেমে বড়োদা 37 তম ওভারে মহারাষ্ট্রের বিপক্ষে ম্যাচটি জিতেছিল।

রবিবার, শর্মা পার্কের চারপাশে বোলারদের আঘাত করেছিলেন, 9 টি ছক্কা এবং 4 সংগ্রহ করেছিলেন। এর আগে মধ্যপ্রদেশ স্কোরবোর্ডে 403 পোস্ট করেছে, ওপেনার ভেঙ্কটেশ আইয়ারের সৌজন্যে 198 টি মাত্র 146 বলে অপরাজিত । আয়ার যদি ডাবল-টন করেন তবে তিনি লিস্ট এ ক্রিকেটে কৃতিত্ব অর্জনের জন্য নবম ভারতীয় ব্যাটসম্যান হয়ে উঠতেন।

আক্রমণাত্মক 20 বছর বয়সী এই ব্যাটসম্যানকে পরবর্তীকালে সানরাইজার্স হায়দরাবাদের সাথে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে কিছু অ্যাকশনের জন্য দেখা যাবে। তার রবিবারের নক দিয়ে তিনি সানরাইজার্সের খেলোয়াড় একাদশে জায়গা পাওয়ার জন্য উপযুক্ত মামলা করেছেন। শর্মা ভারতের অনূর্ধ্ব U-19 দলেরও একটি অংশ যা 2018 বিশ্বকাপ জিতেছিল। এক বছর পরে, তিনি আইপিএল ফ্র্যাঞ্চাইজি, দিল্লি রাজধানী থেকে সানরাইজার্স হায়দরাবাদ যোগদান করেন।

তার 14 টি আইপিএল ম্যাচে শর্মা 17.87 গড়ে 143 রান করেছেন এবং সর্বোচ্চ ব্যক্তিগত 46 রান করেছেন অপরাজিত 46। তিনি বাঁহাতি অর্থোডক্সও বোলিং করেছেন এবং এখনও অবধি 14 টি খেলায় তিনি তিনটি উইকেট পেয়েছেন।

আইপিএলের 14 ম সিজন, বিশ্বব্যাপী পরিচিত মেগা ক্রিকেট কার্নিভাল 11 ই এপ্রিল থেকে শুরু হতে চলেছে। এবারের সংস্করণটির চূড়ান্ত খেলাটি 2021 সালের 6 জুন অনুষ্ঠিত হবে।

Read More: COVID-19 ভ্যাকসিন ওটিপি সমস্যার মুখোমুখি Co-Win অ্যাপ্লিকেশন নিবন্ধিত হয়েছে

Chhoton Choudhuryhttps://www.livebengalinews.com/
He completed BE computer science and Diploma in Sound Engineering and can’t find his destiny on that. He loves everything about sports and fashion. He works here like a Sports news Editor and sports updater .’ sports’ is are the only things which make him happy. Contact Email ID: cont2chhoton@gmail.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments