Wednesday, August 4, 2021
Home নিউজ ইন্ডিয়ান রেলওয়ে: ৩০ শে জুন অবধি নিয়মিত যাত্রীবাহী ট্রেনে বুকিং করা সমস্ত...

ইন্ডিয়ান রেলওয়ে: ৩০ শে জুন অবধি নিয়মিত যাত্রীবাহী ট্রেনে বুকিং করা সমস্ত টিকিট বাতিল, বিশেষ ট্রেন চলতে থাকবে

লকডাউনের আগে বুকিং করা সমস্ত টিকিট বাতিল করেছে ভারতীয় রেলপথ। বর্তমানে শ্রমিক স্পেশাল ট্রেন এবং বিশেষ ট্রেনগুলি চলতে থাকবে।

ভারতীয় রেলপথ (Indian Railway) নিয়মিত যাত্রীবাহী ট্রেনে ৩০ জুন বা তার আগে ভ্রমণের জন্য বুকিং করা সমস্ত টিকিট বাতিল করেছে। রেলপথ জানিয়েছে যে শ্রম ও বিশেষ ট্রেন চলাচল চালিয়ে যাবে। 2020 সালের 30 জুন পর্যন্ত বুক করা সমস্ত টিকিট যাত্রীদের ফেরত দেওয়া হয়েছে।

রেলপথ যাত্রীদের গন্তব্য ঠিকানা রেকর্ড রাখছে
আইআরসিটিসি (IRCTC) ওয়েবসাইটে টিকিট বুক করা সমস্ত যাত্রীর গন্তব্যের ঠিকানাগুলির রেকর্ড রেকর্ড রাখা শুরু করেছে, যাতে পরে তারা করোনার ভাইরাসের (Cornavirus) সংক্রমণের বিষয়টি নিশ্চিত করে, তবে তাদের সাথে যোগাযোগ করা লোকেরা ট্র্যাক করতে পারে। কর্মকর্তারা বলেছেন যে ১৩ মে থেকে আইআরসিটিসি (IRCTC) ওয়েবসাইটে গন্তব্যের ঠিকানা অন্তর্ভুক্ত করার বিধান করা হয়েছে।
রেলওয়ের মুখপাত্র আরডি বাজপেয়ী বলেছিলেন, “১৩ ই মে থেকে আইআরসিটিসি সমস্ত যাত্রীদের টিকিট বুকিংয়ের গন্তব্য দেখছে। পরে যদি প্রয়োজন দেখা দেয় তবে যাত্রীদের সাথে যোগাযোগ করে লোকদের সনাক্ত করতে সহায়তা করবে।

তিনি বলেছিলেন যে অদূর ভবিষ্যতেও এটি প্রযোজ্য হবে। বাজপেয়ী বলেছিলেন যে করোনার ভাইরাসের মহামারী দেখে যাত্রীদের যে কোনও বুকিংয়ের জন্য তাদের ঠিকানা সম্পর্কিত তথ্য সরবরাহ করতে হবে। এর আগে, ট্রেনগুলিতে ভ্রমণকারী কমপক্ষে 12 জনকে পরে করোনার ভাইরাসে আক্রান্ত দেখা গিয়েছিল।

২,৪৩,৪১১ জন যাত্রী বিশেষ ট্রেনে (Train) টিকিট বুক করেছেন
এখনও অবধি ২,৪৩,৪১১ জন যাত্রী রেলপথে (Railway) শুরু হওয়া বিশেষ ট্রেনে টিকিট বুক করেছেন। ভারতীয় রেলপথ (Indian Railway) জানিয়েছে যে যাত্রী সংরক্ষণ ব্যবস্থা (পিআরএস) এর আওতায় এটি এ পর্যন্ত মোট 45.30 কোটি রুপি আয় করেছে।

তবে বলা হচ্ছে 22 শে মে থেকে রেলপথ মেল (Railway Mail), এক্সপ্রেস এবং শতাব্দী ট্রেন চলাচল শুরু করতে পারে। তবে এখন জুন অবধি সমস্ত ট্রেনের বুকিং টিকিট বাতিল করা হয়েছে। লকডাউনের কারণে রেল শ্রমিকরা বিভিন্ন রাজ্যে আটকা পড়া অভিবাসী শ্রমিকদের জন্য বিশেষ ট্রেন চালাচ্ছেন বলে ব্যাখ্যা করুন। এ ছাড়া রেলওয়ে রাজধানী বিশেষ ট্রেনও শুরু করেছে।

এটিও বলা হয়েছিল যে, শতাব্দী স্পেশাল এবং আন্তঃনগর বিশেষ ট্রেনগুলি শ্রমিক এবং রাজধানী বিশেষের মতো চালানো যেতে পারে। তবে এ নিয়ে রেলওয়ের পক্ষ থেকে কোনও বক্তব্য পাওয়া যায়নি।

1 মে থেকে 642 শ্রমিক বিশেষ ট্রেন চলাচল করছে
ব্যাখ্যা করুন যে ১ মে থেকে রেলপথ 642 টি শ্রমিকর বিশেষ ট্রেন পরিচালনা করেছে, যার ফলে আট লাখ অভিবাসী শ্রমিক লকডাউনের কারণে দেশের বিভিন্ন স্থানে আটকা পড়েছিল। বুধবার কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন। এই ট্রেনগুলির সর্বাধিক (301) উত্তর প্রদেশ এবং তারপরে বিহারে পৌঁছেছে (169)।

অন্যান্য রাজ্যে, 53 টি ট্রেন মধ্য প্রদেশে পৌঁছেছে, ঝাড়খন্ডে 40 টি ট্রেন, ওড়িশায় 38 টি, রাজস্থানে আটটি, পশ্চিমবঙ্গে সাতটি, ছত্তিশগড়ের ছয়টি এবং উত্তরাখণ্ডে চারটি ট্রেন। তিনটি ট্রেন অন্ধ্র প্রদেশ, জম্মু কাশ্মীর এবং মহারাষ্ট্রে পৌঁছেছে, এবং একটি করে হিমাচল প্রদেশ, কর্ণাটক, মণিপুর, মিজোরাম, তামিলনাড়ু, তেলেঙ্গানা এবং ত্রিপুরা পৌঁছেছে।

আরও পড়ুন: বিশ্বের জনসংখ্যার 70 শতাংশ সংক্রামিত হবে, মহামারীটির দ্বিতীয় পর্বটি আরও ভয়াবহ হবে

Sufia Khatunhttps://www.livebengalinews.com/
Sufia is our resident geek with a master degree in English, She LOVES to write about Entertainment topics. She mostly covers Movies Reviews, Music, Lyrics, New movie trailer review, Celebrities Events, Entertainment, etc. Contact Email ID: swapan.techfly@gmail.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments